গোদাগাড়ীর ৮ লক্ষ টাকা ব্যায়ে নির্মিত ঈদগাহ ময়দানটি এখন শোভা দিচ্ছে

মোঃ আব্দুল বাতেন, গোদাগাড়ী প্রতিনিধিঃ গোদাগাড়ী পৌর শহরে অবস্থিত বুজরুক রাজারামপুর ঈদগাহ ময়দারের সংস্কার কাজ শেষ হয়েছে। নতুন ঝকঝকে ও সুন্দর কারুকাজে নির্মিত ঈদগাহ ময়দানটি এখন দেখতে বেশ সবার নজর কাড়ছে এখন শুধু অপেক্ষা উদ্বোধন ও নামাজ পড়ার কাজটি। প্রায় ৮ লক্ষটাকা ব্যায়ে ঈদগাহ সংস্কার কাজটি দুই মাস একটানা কাজ করে শেষ হয়েছে।
গত ঈদ উল ফিতরের নামাজ এই ঈদগাহটিতে নামাজ আদায় করেছিলেন রাজশাহী -১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী। নামাজ পড়তে গিয়ে ঈদগাহ কমিটির অনুরোধে এলাকার জনগনের সাথে তিনি ঈদ শুভেচ্ছা বিনিময় করার জন্য কথা বলতে উঠলে ঈদগাহ কমিটির পক্ষ হতে দেড় লক্ষ টাকা ঈদগাহের সংস্কার কাজের জন্য অনুরোধ করলে তিনি ৩ লাখ টাকা অনুদানের ঘোষণা দেন পরে নামাজ পড়ানোর দায়িত্বে নিয়োজিত ঈমাম সাহেব কিছু টাকা বাড়ানোর আবদার করলে তিনি ৫ লক্ষ টাকার ঘোষনা প্রদান করে। ঈদগাহ সংস্কার কাজটি স্থানীয় সরকার প্রকৌশল দিয়ে বাস্তবায়ন করতে গেলে কাজে পরিধি বেড়ে গেলে টাকারও পরিমান বেড়ে যায় । স্থানীয় সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী নিজে কাজ চলাকালিন সময়ে একাধিকবার পরিদর্শনে গিয়ে কাজের খোঁজ খবর নেন। পরে সংস্কার কাজের মোট ৮ লক্ষ টাকা খরচের হিসেব জানতে পেরে তিনি সেই টাকা দিয়ে কাজ শেষ করা হয়েছে। আগামী শনিবার ঈদ উল আযহার দিন সংসদ সদস্য আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী আবারো ঈদের নামাজ আদায় ও ঈদ গাহ সংস্কারের ফলক উন্মোচন করবে বলে জানাযায়।
এদিকে দীর্ঘদিন হতে ঈদগাহ টি অর্ধনির্মিত ভাবে মেঝের কাজ হয়ে থাকায় নামাজ পড়তে মুসল্লিদের অসুবিধা হতো। মাননীয় সংসদ সদস্য দ্রুত সংস্কার কাজে করায় এবং ঈদগাহ মাঠের নিচের পুরো অংশটি ঢালাই ও প্লাসার এবং মেহরাবটি সুন্দর কারুকাজ করে দৃষ্টি নন্দিত করে প্রশংসার দাবিদার হয়েছেন। শুধু মেহরাবই না ঈদগাহ ময়দানের গেট ও প্রাচীরের অংশগুলো সংস্কার ও রং এর কাজ করা হয়েছে। স্থানীয় বাসিন্দা একরামুল হক বলেন ঈদগাহ কাজ টি আমাদের মুগ্ধ করেছেন। সংসদস সদস্য ফারুক চৌধুরী যদি এই মাঠে নামাজ না পড়তে আসতো তাহলে মনেহয় এভাবেই জরাজীর্ণ অবস্থায় পড়ে থাকতো।

মাহব¦ত নামের আরেক বাসিন্দ বলেন ফারুক চৌধুরী ঈদ গাহের কাজটি করে দিয়ে খুবই ভালো করেছে। এমনি ভাবে আমাদের এলাকার উন্নয়ন হোক তিনি না চান।

ঈদগাহ পরিচালনা কমিটির সভাপতি মোঃ সাইফুল ইসলাম বলেন, মাননীয় সংসদ সদস্য ফারুক চৌধুরীর অবদানে আমাদের ঈদগাহ কাজ টি খুবই ভালো হয়েছে। তিনি এমনি ভাবে এলকার আরো উন্নয়ন কামনা করেন।

Comment

Comment

   
ই-মেইলঃ mohioshi@outlook.com
ফেসবুকঃ www.facebook.com/mohioshibd
মোবাইলঃ ০১৭৯৯৩১৩০৭৮, ০১৭৯৯৩১৩০৭৯
ঠিকানাঃ ১০/৮, আরামবাগ, মতিঝিল, ঢাকা-১০০০
কপিরাইট ©  মহীয়সী