ভালোবাসা যেভাবে মুমূর্ষু হয় !

মাইনুল আহসান নোবেল

কেউ যখন তোমার জীবনে থাকবে, তুমি সেই মানুষটার মর্ম বুঝবে না । তার উপস্থিতি, তার কথা, তার কাজ, তার কেয়ার – কোন কিছুই তোমার মনে দাগ কাটবে না । মাঝে মাঝে তোমার আচরণে তার মনে হবে, এই পৃথিবীতে তার চেয়ে মূল্যহীন আর কেউ নেই !!তারপর মানুষটা যেদিন তোমার জীবন থেকে সরে আসবে, তোমার জ্ঞান ফিরবে ।তার অনুপস্থিতি, তার না থাকাটা তোমাকে চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিবে তার মর্ম । দেরি করে হলেও তুমি বুঝবে তোমার জীবনে তার মূল্য আসলে কতখানি বেশি !!
সমস্যাটা ঐ একটা শব্দেঃ ‘বিলম্ব’
এই পৃথিবীতে দেরি করলেই শাস্তি পেতে হয় । স্কুলে দেরি করে গেলেও যেমন শাস্তি পেতে হতো । ট্রেন বা বাস স্টেশনে দেরি করে গেলেও দেখা যায়, বাস বা ট্রেনটা চলে গেছে !! মুমূর্ষু একটা রোগীকে হাসপাতালে নিতে যদি দেরি হয়ে যায়, মাঝে মাঝেই ডাক্তার বলেঃ”দুঃখিত, বাঁচাতে পারলাম না, আরেকটু আগে যদি আনতেন”
মানুষের মূল্য বুঝতে যদি দেরি হয়ে যায় । যদি মানুষটা একবার তোমার জীবন থেকে চলে যায়, সে আর কখনো ফেরত আসে না !! কারণ যতদিন ধরে তুমি তার মূল্য বুঝো নি, ততদিন ধরে তার ভালোবাসাটুকু মুমূর্ষু অবস্থায় ছিল ।সে তখনই চলে গিয়েছে, যখন তোমার তীব্র অবহেলায় তার ভালোবাসাটা মরে গিয়েছে !! যে ভালোবাসা বেঁচে থাকা অবস্থায় তোমার সামান্য নজরে আসে নি, সেই ভালোবাসা মরে যাওয়ার পর তোমার একরাশ করুণা পেয়ে বেঁচে উঠবে না, ফেরত আসবে না !! আর এজন্য যদি তুমি কষ্ট পাও, তবে জেনে রেখোঃ
YOU DESERVE IT !!” 

লেখকঃ ভারতের  সারে গা মা পা খ্যাত  বাংলাদেশী কণ্ঠশিল্পী নোবেল

আরও পড়ুন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.