Ads

দু’আ ইজ বেস্ট দাওয়া

উম্মে আয়িশাহ্ 

যখন কোনো কিছুই সম্ভব না ঠিক হওয়া,যখন বান্দার সব চেষ্টা ব্যর্থ হয়ে যায় একের পর এক,যখন আলোর ছিটেফোঁটাও আর আসবে কি না ভেবে ক্লান্ত,যখন অশ্রু গুলো শুঁকিয়ে শুধু হাহাকার রব্বের দুয়ারে দু’টো হাত উন্মুখ হয়েই থাকে! জিহ্বায় উচ্চারিত, অনুচ্চারিত দু’আ তে সব এসে দলা পাকে কি চাইবে আর কি চাইবেনা এখন যে সবগুলো দু’আ কবুল হওয়া খুবই আর্জেন্ট ব্যক্তিটির!এমতাবস্থায় কি কি হতে পারে জানেন কি…?
একমাত্র দু’আ করা ঐ ব্যক্তিটিই এ বিষয়ে জ্ঞাত! দু’আ ইজ বেস্ট দাওয়া কি?

ব্যক্তিকে দক্ষ, সুন্দর দু’আ কারী হিসেবে ডে বাই ডে রব্ব দু’আ কবুল কারী ব্যক্তির তালিকায় লিস্টে এড করতে থাকেন! উক্ত ব্যক্তির দু’আ খুব পছন্দ করেন রাব্বি তাই এতো এতো পরীক্ষা চারপাশে, এতো মানুষ তাঁর কাছে দু’আ চায়,ভালোবাসে,ভরসা পায় ব্যক্তিটিকে!

রব্ব খুশি হয়ে যায় সময় ঘনিয়ে আসে রব্ব আরো খুশি হয়ে যায় আর ঐ ব্যক্তি যখন অপর ব্যক্তির জন্য পরিচিত, অপরিচিত ব্যক্তির জন্ম থেকে শুরু করে বারযাখের জীবনের দু’আ করে যায় রব্ব অত্যধিক খুশি হয়ে তার দু’আ গুলো কবুল করতে শুরু করেন!আল’হামদুলিল্লাহি রাব্বিল আলামীন! ঐ ব্যক্তি যার জন্যই আজ অব্দি দু’আ করেছেন রব্ব সে অনুযায়ী উত্তম ফায়সালা দু’আ কবুল করে দিয়েছেন।কিন্তু এবার ব্যক্তি কিছুটা ভীত!আল্লাহ্ আযযাওয়াজাল এতো দ্রুতই অন্যের জন্য দু’আ কবুল করেন এতো দ্রুতই আমাকে রেসপন্স করেন আমি যেন পথ না ভুলি, গোমরাহী না হয় নাফরমানী করে না ফেলি!ইয়া রাব্বুল আরশীল আযীম নিজের জন্য করা দু’আগুলো একটু দেরি তে হলেও আপনি কবুল করেন কিন্তু সব টা দুনিয়ায় দিয়ে শেষ করিয়েন না আমার কষ্ট হয় বিশেষ কিছু দু’আ কবুল না হলে অস্থির হয়ে যাই কেননা সমাধানের জন্য আর সমাজ/ব্যক্তির কারো কাছে সে ব্যক্তি যায় না একমাত্র আপনার ইশারায় থাকে রাব্বি! আপনি উত্তম জীবন-মৃত্যু ফায়সালাকারী!

আমরা ভীষণই অলস জাতি!আমরা মানুষের কাছে যতটা দ্বারস্থ হই আল্লাহর কাছে তাঁর খানিকটাও হতেম এ জীবন অতি সুন্দর হতো পরীক্ষা স্বত্বেও কেননা আপনার জীবনের সমস্ত কিছু আপনি তো রব্বের সহযোগিতায় রব্বের ফায়সালা দু’আ চেষ্টা তে চেয়ে যাচ্ছেন!অবশ্যই আপনার ফলাফল সুন্দর ও সফলকর আসবেই প্রিয় মালিক থেকে!

দু’আ’র চেয়ে উত্তম কিছু দুনিয়াতে বৃহৎ সত্যি কিছু নেই কিচ্ছু না! রব্ব প্রতিটি মাখলুককে দু’আ চাওয়ার দু’আ করার মতো একটি করে সুন্দর দিল তৈয়ার করে দিন!

সকালঃ ৫.৪৫ মিনিট, ১৭ জুলাই ২০২১ ঈসায়ী, শনিবার।
শ্রীপুর, গাজীপুর।

দু’আ ইজ বেস্ট দাওয়া একটি অসাধারণ আর্টিকেল । দু’আ ইজ বেস্ট দাওয়া লেখার সাথে লেখকের আরও লেখা পড়ুন-

জীবনসায়াহ্ণে মৃত্যুকে ভালোবেসেছি

আরও পড়ুন