Ads

ইতালির রোমে দালাল নির্মূল ও দূতাবাস দুর্নীতি মুক্তকরণ কমিটি  গঠন ও অবস্থান কর্মসূচীর ডাক

মাঈনুল ইসলাম নাসিম, ইতালি থেকে

দালাল নির্মূল ও দূতাবাস দুর্নীতি মুক্তকরণ কমিটি ইতালি আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করেছে অবশেষে রাজধানী রোম মহানগরে। শুক্রবার রাতে ইতালির রাজধানীতে আয়োজিত এক জরুরি সংবাদ সম্মেলনে কমিটির ঘোষণা দেয়া হয়। ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন ইতালির সভাপতি আফতাব বেপারিকে আহবায়ক এবং উপদেষ্টা হিসেবে শীর্ষ কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে জি এম কিবরিয়া, কে এম লোকমান হোসেন, আব্দুর রশিদ, দিদারুল আবেদিন ও নজরুল ইসলাম মাঝির নাম ঘোষণা করেন কমিউনিটি নেতা আবদুর রউফ ফকির। রোমের বাংলাদেশ দূতাবাসের লাগামহীন দুর্নীতির প্রতিবাদে এবং দূতাবাসকে দালাল সিন্ডিকেট মুক্ত করতে চলমান আন্দোলনের অংশ হিসেবে ২৭ জুলাই সোমবার দূতাবাসের সামনে অবস্থান কর্মসূচীর ডাক দেয়া হয় সংবাদ সম্মেলনে।

রোমের বাংলাদেশ দূতাবাস ও মিলান কনস্যুলেটকে দুর্নীতি মুক্ত দেখতে চান? চিহ্নিত দালাল সিন্ডিকেটের দখলদারিত্ব থেকে দূতাবাস ও কনস্যুলেটকে মুক্ত করার সংগ্রামে আপনার সহযোগিতা কামনা করছে “দালাল নির্মূল ও দূতাবাস দুর্নীতি মুক্তকরণ কমিটি ইতালি”।

রোমে বসবাসরত বাংলাদেশি ভাই-বোনেরা ২৭ জুলাই সোমবার সকল ১১টায় দূতাবাসের সামনে অবস্থান কর্মসূচীতে যোগ দিয়ে দুর্নীতিকে ‘না’ বলুন। মনে রাখবেন, আপনার পাঠানো রেমিট্যান্সের টাকাতেই কেনা হয়েছে দূতাবাসের নিজস্ব ভবন। আপনার কষ্টার্জিত অর্থে কেনা ভবনটি দালাল সিন্ডিকেটের অভয়ারণ্য হয়ে থাকবে তা নিশ্চয়ই কাম্য নয়। অন্যায় অরাজকতার বিরুদ্ধে আওয়াজ তোলার এখনই সময়।

 

সাংবাদিকঃমাঈনুল ইসলাম নাসিম, ফ্রিল্যান্স সাংবাদিক ও  অনলাইন এক্টিভিস্ট

 

আরও পড়ুন