Ads

চাদপুরে লাইট ফর হিউম্যানিটির আত্নকর্মসংস্থান প্রকল্প

মহীয়সীঃ 

চলো একসাথে চলি,

হাতে হাত ধরি, দুঃখ দুর্দশার করি অবসান

মানবতার ডাকে, অসহায়ের পাশে,

গড়ে তুলি আত্নকর্মসংস্থান।

এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখেই “লাইট ফর হিউম্যানিটির “আজকের আয়োজন সমাজে সুবিধাবঞ্চিত মানুষদের আত্নকর্মসংস্থান অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুরের প্রাণ প্রিয় মুখ,চাঁদপুর পৌরসভার মেয়র জনাব মো.জিল্লুর রহমান জুয়েল।

তিনি বলেন,” ভালো কাজে শুভ কাজে সবসময় আপনাদের কাছে আসার চেষ্টা করি। যারা দেশ গড়ার প্রত্যয়ে কাজ করে, যারা মানুষকে স্বপ্ন দেখায় এবং স্বপ্নের পথে হাঁটতে অনুপ্রেরণা যোগায় তাদের যে কোন আয়োজনে আমি সর্বদাই উপস্থিত থাকার চেষ্টা করি।আপনাদের এই সুন্দর আয়োজন যা কয়েকটি পরিবারকে নতুন করে সুন্দরভাবে বাঁচার অনুপ্রেরণা দিবে, সাহস যোগাবে।তারা সাবলম্বী হবে, কারো কাছে সহায়তা চাওয়ার প্রয়োজন হবেনা। তিনি আরো বলেন, ভবিষ্যতে এমন কোন আয়োজনে আমাকে রাখবেন আমিও আপনাদের হয়ে তাদের পাশে দাঁড়াতে চাই। তাদের স্বপ্নগুলোকে বাস্তবায়ন করতে চাই।”

অনুষ্ঠানে তিনটি দুঃস্থ পরিবারকে আত্নকর্মসংস্থানে নিজেদের সাবলম্বী হওয়ার লক্ষ্যে সেলাই মেশিন প্রদান করা হয়। উক্ত কর্মসুচীর মাঝে আরো কিছু আয়োজন ছিলো। ২০২২ সালের দুজন সেরা ভলান্টিয়ারদের পুরস্কার প্রদান করা হয়। ২০২২ সালের সেরা ভলান্টিয়ার হিসেবে বিবেচিত হন রিয়াদ হোসাইন ও ইয়াসমিন শ্রাবণ। তাদেরকে সম্মাননা হিসেবে ক্রেস্ট প্রদান করা হয়।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুরের তরুণ প্রজন্মের আইডল ও প্রিয় মুখ বিশিষ্ট সমাজসেবক লায়ন মাহমুদ হাসান খাঁন, উপদেষ্টা লাইট ফর হিউম্যনিটি। এছাড়াও উপস্থিত ছিলেন বর্তমান সময়ের তরুণ সংগঠক জয় ঘোষ। “লাইট ফর হিম্যানিটির” পরিচালনা পর্ষদের সদস্য অসীমা দাস, রিফাত হোসাইন রাজা। অনুষ্ঠানের সভাপতি হিসেবে দ্বায়িত্ব পালন করেন সংগঠনের পরিচালক সামিয়া তাসনিম।

এছাড়াও উপস্থিত ছিলেন সংগঠনের শিক্ষা ও অন্যান্য কার্যক্রমের পরিচালক তামান্না রহমানসহ নিয়োজিত সকল সদসবৃন্দ যারা “লাইট ফর হিউম্যানিটির “প্রান, যাদের অক্লান্ত পরিশ্রমে অসহায় মানুষরা নতুন করে সুন্দর জীবন নিয়ে বাঁচার স্বপ্ন দেখে।

আরও পড়ুন- খুৎবা ও প্রাসঙ্গিক কিছু আলোচনা

আরও পড়ুন