Ads

চাঁদপুরে ভলেন্টিয়ার ফর বাংলাদেশ জেলা শাখার আয়োজনে ‘জেনারেশন ইক্যুয়ালিটি বেইজিং+২৫ পর্যালোচনা’ নামের কর্মশালা অনুষ্ঠিত

চাঁদপুর প্রতিনিধি 

নারী অগ্রযাত্রার পথপরিক্রমাঃ বেইজিং +২৫ পর্যালোচনা-জেনারেশন ইক্যুয়ালিটি নামে জাগো ফাউন্ডেশন, ইউএন উইম্যান এবং বাংলাদেশ পরিষদ এর সমন্বয়ে ভলেন্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি) চাঁদপুর জেলা’র আয়োজনে একটি কর্মশালা ১৭/১০/২০১৯ তারিখ বৃহস্পতিবার এলিট চাইনিজ রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্যানেলিস্ট হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর পুরাণ বাজার কলেজের বাংলা বিভাগের প্রভাষক শাহানারা বেগম, ব্রাঞ্চ ম্যানেজার সূর্যের হাসি ক্লিনিক বেবি সাহা, চাঁদপুর টাইমস’র সহ-সম্পাদক আব্দুল গণি এবং সাজেদা ফাউন্ডেশনের ফিল্ড ওর্য়াকার আসমা বেগম।
কর্মশালাটি ২ ভাগে অনুষ্ঠিত হয়।
প্রথম সেশন এর পরিচালনার দ্বায়িত্বে থাকেন জাগো ফাউন্ডেশনের ডেপুটি ম্যানেজার সাব্বির শাহরিয়ার। প্রথম সেশন এ আলোচনার বিষয় বস্তু ছিলো বেইজিং পরিকল্পনায় নারীর অগ্রগতির ক্ষেত্রে ১২ টি প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা, প্রশ্নোত্তর পর্ব।এছাড়া ১২ টি প্রতিবন্ধতায় চাঁদপুরের অর্জন, অর্জনের ক্ষেত্রে কি কি সমস্যা রয়েছে এবং কিভাবে সমস্যাগুলো সমাধান করা যায় ইত্যাদি বিষয় নিয়ে গ্রুপ ওয়ার্কের আয়োজন করা হয়। এতে অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীরা অংশ গ্রহন করে বিষয়গুলো তুলে ধরেন।

দ্বিতীয় সেশন ছিলো আইস ব্রেকিং সেশন, জেলো গেম এবং জাগো ও ভলেন্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি) এর জার্নি শেয়ারিং এবং কিভাবে ভলান্টিয়ারদের স্কিল ডেভলপ করা যায় এবং ক্ষেত্র গুলো তুলে ধরা। এই পর্বটি পরিচালনায় ছিলেন জাগো ফাউন্ডেশনের এর ইয়ূথ ডেভেলপমেন্ট প্রজেক্ট’র প্রোগ্রাম অফিসার মোসাদ্দেক হোসাইন রুবেল।

এই কর্মশালাটি তত্ত্বাবধানের দায়িত্বে ছিলেন আল তামজীদ, ইয়্যুথ রিপ্রেজেন্টিটিভ ও প্রেসিডেন্ট, ভলান্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি), চাঁদপুর জেলা। ভাইস প্রেসিডেন্ট ইমতিয়াজ রহমান, সেক্রেটারি বিল্লাল হোসাইন, পিআরও রাশেদুল ইসলাম, আব্দুল্লাহ আল নোমান এবং আল আমিন তালুকদার।
ফটোসেশন এর দায়িত্বে ছিলেন আল আমিন এবং রিফাত রাজা।

উক্ত কর্মশালায় ৭০ জন বিভিন্ন সংগঠনএর ভলান্টিয়ার  ও কলেজ শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

আরও পড়ুন