কাশ্মীরে পরীক্ষামূলক ভিত্তিতে 4GB ইন্টারনেট পরিষেবা চালু

কাশ্মীর সংবাদ

কাশ্মীরে গত বছরের ৫ আগস্ট কেন্দ্রীয় সরকারের আদেশে কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করার আগে জম্মু ও কাশ্মীরে ইন্টারনেট পরিষেবা বন্ধ  করা হয়েছিল । এরপর সে রাজ্যের বিশেষ মর্যাদা বাতিল করা হয়  এবং একে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করা হয়।

রবিবার একটি সরকারী আদেশে বলা হয়েছে, কাশ্মীরের একটি ও জম্মু অঞ্চলের একটি জেলায় পরীক্ষামূলক ভিত্তিতে উচ্চ-গতির মোবাইল ইন্টারনেট পরিষেবা চালু করা হয়েছিল ।

রবিবার একটি সরকারী আদেশ অনুসারে বলা হয় যে কেন্দ্রটি সুপ্রিম কোর্টকে জানিয়েছিল যে মোবাইল ডিভাইসে 4GB ইন্টারনেট পরিষেবা পুনরায় শুরু করার কয়েকদিন পরেই এই বিষয়টি খতিয়ে দেখছে একটি বিশেষ কমিটি কেন্দ্রশাসিত অঞ্চলটির দুটি জেলায় বিচারের ভিত্তিতে সুবিধাটি দেওয়ার বিষয়ে বিবেচনা করছে।

জম্মু ও কাশ্মীরের স্বরাষ্ট্র দফতরের জারি করা আদেশ অনুসারে, কাশ্মীরের গেন্ডারবাল জেলা এবং জম্মু অঞ্চলের উধামপুরে দ্রুতগতির মোবাইল ডেটা পরিষেবাগুলি আবার চালু করা হবে।

আদেশটি আগামী মাসের ৮ ই সেপ্টেম্বর পর্যন্ত কার্যকর থাকবে বলে জানিয়েছে।

আদেশে বলা হয়েছে যে পোস্ট-পেইড গ্রাহকদের উচ্চ-গতির ইন্টারনেট সরবরাহ করা হবে যখন প্রাক-পরিশোধিত গ্রাহকরা যাচাইকরণ প্রক্রিয়াটি সম্পন্ন করার পরে কেবল পরিষেবাগুলির সুবিধা উপভোগ করতে পারবেন।

জম্মু ও কাশ্মীরের বাকী অংশগুলি কেবলমাত্র 2GB পরিষেবা উপভোগ করবে।

সূত্রঃ দ্যা প্রিন্ট

আরও পড়ুন