নারী নির্যাতনের বিরুদ্ধে দেশব্যাপী পুলিশের সমাবেশ আজ

জাতীয় ডেস্ক

ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টিতে দেশব্যাপী আজ সমাবেশ করবে পুলিশ। গতকাল শুক্রবার পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা জানান যে- “দেশের ৬ হাজার ৯১২টি বিট পুলিশিং এলাকায় ধর্ষণ ও নারী নির্যাতনবিরোধী এই সমাবেশের আয়োজন করা হবে। ”

পুলিশকে অনেকেই “রক্ষক হয়ে ভক্ষক” বললেও সেই পুলিশ সম্প্রদায় আজ নারীদের জন্য কাজ করতে উদ্যমী হয়ে উঠেছে । সাড়া দেশে ের বিরুদ্ধে আন্দোলন এবং ১৩ অক্টোবর ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড হিসাবে অধ্যাদেশ জারী হবার সুফল বলা যায় এটাকে ।

পুলিশের সদর দপ্তর থেকে জানানো হয়েছে যে- দেশের ৬ হাজার ৯১২টি বিট পুলিশিং এলাকায় একযোগে সমাবেশ হবে। প্রতিটি সমাবেশ সম্প্রচার করা হবে বিটের ফেসবুক পেজে।

সামাজিক দূরত্ব বজায় রেখে, স্বাস্থ্যবিধি মেনেই দেশের সব বিটে একযোগে একই সময়ে ধর্ষণ ও নারী নির্যাতনবিরোধী সমাবেশ হবে বলে জানানো হয়েছে পুলিশ সদর দপ্তরের কর্মকর্তারা জানান । সংশ্লিষ্ট বিট এলাকার নারীদের পাশাপাশি জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষও এসব সমাবেশে যোগ দেবেন বলে জানিয়েছে পুলিশ সদর দফতর।

সমাবেশে অংশগ্রহণকারীরা ধর্ষণ ও নারী নির্যাতনবিরোধী পোস্টার, লিফলেট, প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানাবেন। পাশাপাশি এ ধরনের ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে জনসচেতনতা তৈরি করবেন।

ঢাকা মহানগর পুলিশের জনসংযোগ শাখার উপকমিশনার ওয়ালিদ হোসেন প্রথম আলোকে বলেন, প্রতিটি থানার বিট পুলিশিং ইউনিট তাদের মতো করে এলাকায় সমাবেশ করবে।

 

আরও পড়ুন