আবারও সন্তান নিতে চান বাবা-মা হওয়া প্রথম ব্রিটিশ হিজরা দম্পতি

আন্তর্জাতিক নিউজ

ব্রিটিশ দুই হিজরা বা ট্রান্সজেন্ডার জ্যাক ও হান্না  দম্পতি সন্তানের বাবা-মা হওয়া প্রথম ব্রিটিশ হিজরা দম্পতি ।জ্যাক হচ্ছেন  টেলিভিশন পরিচালক এবং অভিনেতা আর হান্না হচ্ছেন ব্রিটিশ সেনাবাহিনীতে সর্বাধিক পর্যায়ের সাবেক ট্রান্সজেন্ডার অফিসার  । পরবর্তীতে হান্না সেনাবাহিনীর চাকুরী ছেড়ে  একটি ফাইন্যান্স প্রতিষ্ঠানে চাকুরী করেন এবং জ্যাকের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে পরিবার গঠন করেন ।তিনি স্যান্ডহার্স্ট প্রশিক্ষিত অফিসার এবং আফগানিস্তানে ক্যাপ্টেন হান্নাহ উইন্টারবর্ন হিসাবে দায়িত্ব পালন করেছিলেন । পরবর্তীতে ২০১৩ সালে হিজড়া মহিলা হিসাবে আবির্ভূত হন । অন্যদিকে জ্যাক ২০০৮ সালে হিজরা থেকে ক্লিনিক্যাল ট্রিটমেন্টের মাধ্যমে পুরুষে রূপান্তরিত হয়েছিলেন ।

সেনাবাহিনীর ক্যাপ্টেন হিজরা হান্না যিনি মা হয়েছেন

হিজরা দম্পতি হান্না (৩২) এবং জ্যাক গ্রাফ (৪১) দক্ষিণ লন্ডনে বসবাস করেন । গত বছর ঘোষণা করেছিলেন তারা সারোগেট মাদারের সহায়তার মাধ্যমে একটি শিশুর প্রত্যাশা করছেন।এরপর লোরা নামক এক মহিলাকে সারগেট মাদার বানিয়ে গত এপ্রিল মাসে মিলি নামক সন্তানের বাবা-মা হন বৃটেনের বাবা-মা হওয়া প্রথম হিজরা দম্পতি জ্যাক ও হান্না ।
জ্যাক তার ওভাম হিমায়িত করার জন্য একটি উর্বরতা ক্লিনিকের  সহায়তা নিয়েছিলেন ।পাঁচ বছরের দাম্পত্য জীবনের শুরু থেকেই তারা বাবা-মা হতে চেয়েছিলেন। এখন সারোগেট মাদারের সহায়তায় তাদের ষে চাওয়া পূর্ণ হয়েছে। এখন অনেকেরই মনে প্রশ্ন জাগতে পারে সারোগেট মাদার আসলে কি?
“ইন ভিটরো ফারটিলাইজেনস এর মাধ্যমে সৃষ্টি করা যাইগোট বা ভ্রূণ যখন অন্য কোন মহিলার গর্ভে বড় করে সন্তান জন্মের ব্যবস্থা করা হয়, ত্খন ষে মহিলার গর্ভে ভ্রূণটি পরিপূর্ণ রূপ ধারণ করে পৃথিবীর আলো দেখে তাকে সারোগেট মাদার বলে ।”

আজ সকালে তারা তাদের  সন্তানের সারোগেট মাদার লরার ভূয়সী প্রশংসা করে এবং তাকে দেবদূত বলে ঘোষণা দেন যে তারা দ্বিতীয় সন্তান আবার নিতে চলেছেন । এবং আরও অনেক সন্তানের গর্বিত বাবা- মা হতে চান হিজরা জ্যাক এবং হান্না দম্পতি ।

সূত্রঃ ডেইলি মেইল

আরও পড়ুন