সাহিত্যিক যখন পুলিশের অতিরিক্ত ডিআইজি

মহীয়সী, নিজস্ব রিপোর্টার, ঢাকাঃ সাহিত্য চর্চা যারা করে তারা বাস্তব জীবনে তাল মিলিয়ে চলতে পারে না ।এমন একটা বদ্ধমূল ধারণা সমাজে প্রচলিত আছে । কিন্তু সেই ধারণাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে সাহিত্যিক মোশতাক আহমেদ অনেক কঠিন এবং চ্যালেঞ্জিং জবেও ক্রমান্বয়ে এগিয়ে চলেছেন । গত ১৮ আগস্ট তিনি ঢাকা ডি এম পি গুলশান  ডিভিশনের ডিসি পদ থেকে পদোন্নতি পেয়ে অতিরিক্ত ডিআইজি হয়েছেন । গত ১৮ আগস্ট পুলিশ সুপার পদমর্যাদার ২০ কর্মকর্তাকে অতিরিক্ত ডিআইজি হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়েছে। তিনি অতিরিক্ত উপ – পুলিশ মহাপরিদর্শক বা অ্যাডিশনাল ডি আই জি হিসাবে যোগ দান করবেন চট্রগ্রাম মেট্রোপলিটনে । এটা সাহিত্য সমাজের জন্য বিশাল গর্বের বিষয় ।

আডভান্স হসপিটাল লিমিটেডর প্রতিষ্ঠাতা পরিচালক মেজবাহ চৌধুরী বলেন,
“আমাদের সৌভাগ্য আমরা গুলশান বিভাগে জনাব মোশতাক আহমেদের মত একজন সৎ, অসম সাহসী, বিচক্ষণ, শিক্ষিত, মার্জিত, দেশপ্রেমী এবং এমন আরও অজস্র বিশেষণে বিশেষায়িত একজন বিখ্যাত কথা সাহিত্যিককে আমাদের অতন্দ্র প্রহরী ও অভিভাবক হিসেবে পেয়েছি। খুব কাছ থেকে দেখেছি দেশ নিয়ে, মানুষের নিরাপত্তা নিয়ে তিনি কতটা ভাবেন, দেশের স্বার্থে কত সহজে তিনি সর্বোচ্চ ঝুঁকি নিতে পারেন। অল্প ক’বছর আগে নিতান্ত দায়িত্ব পালনের তাগিদে পরিচয় হলেও উনার গুণাবলীতে আমি উনার বড় ভক্ত হয়ে গিয়েছি এবং উনি আমার আত্মার খুব কাছের একজন মানুষে পরিণত হয়েছেন।
আজ আমাদেরকে অত্যন্ত আনন্দিত ও গর্বিত করে তিনি তাঁর সাফল্যের মুকুটে আরেকটি পালক যোগ করলেন, উপ-পুলিশ কমিশনার থেকে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নোতি পেলেন। আল্লাহ তাঁকে তাঁর সকল কাজের উত্তম প্রতিদান দিন, আমিন।”

আরও পড়ুন