Ads

চাঁদপুরে লাইট ফর হিউম্যানিটির উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে বইপড়া উৎসব ও মা সমাবেশ।

চাঁদপুর প্রতিনিধি,মহীয়সী

চাঁদপুর সদর উপজেলার বড় স্টেশন মাদরাসা রোড সংলগ্ন উত্তর শ্রীরামদী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জেলেপল্লীর শিশুদের নিয়ে ‘বইপড়া উৎসব ও মা সমাবেশ’ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শুক্রবার স্বেচ্ছাসেবী সংগঠন লাইট ফর হিউম্যানিটির উদ্যোগে এবং দৈনিক কালের কণ্ঠ শুভসংঘ চাঁদপুর জেলা শাখার সহযোগিতায় জেলেপল্লীর ছিন্নমূল ও সুবিধাবঞ্চিত শিশু এবং তাদের মায়েদের নিয়ে এ ব্যাতিক্রমী অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল মাহমুদ জামান বলেন, শিশুদের আদর্শজীবন গঠনের লক্ষ্যে পাঠ্যবইয়ের পাশাপাশি বিভিন্ন শিক্ষামূলক বইও পড়তে হবে। আমি আশা করি আজকের এই বইপড়া উৎসব ওদের আরও বেশি বই পড়তে উৎসাহ জোগাবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সংগঠনের উপদেষ্টা ও কালের কণ্ঠ শুভসংঘ চাঁদপুর জেলা সভাপতি লায়ন মাহমুদ হাসান খান, সংগঠনের উপদেষ্টা এবং দৈনিক কালের কণ্ঠ ও সময় টিভির চাঁদপুর জেলা প্রতিনিধি সাংবাদিক ফারুক আহম্মদ।

লাইট ফর হিউম্যানিটির সভাপতি রাজ আরিফের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. সালাউদ্দিন খান ও সদস্য সাজিয়া আক্তার ইমা।

এ সময় শুভসংঘের জেলা সাধারণ সম্পাদক ভিভিয়ান ঘোষ, লাইট ফর হিউম্যানিটির প্রধান সমন্বয়ক মুরশিদা সাথী, সমন্বয়ক মহিউদ্দিন শ্রাবণ ও লাইট ফর হিউম্যানিটি এবং শুভসংঘের অন্যান্য স্বেচ্ছাসেবক ও সংগঠক উপস্থিত ছিলেন।

সবশেষে, শুভসংঘের সৌজন্যে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয় এবং লাইট ফর হিউম্যানিটির পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান ও শিক্ষার্থীরা তাদের হাতে তৈরি প্রতীকী শহীদ মিনার তুলে দেন প্রধান অতিথির হাতে।

উল্লেখ্য, লাইট ফর হিউম্যানিটি স্বেচ্ছাসেবী সংগঠনটি দীর্ঘদিন ধরে শহরের বড় স্টেশন সংলগ্ন জেলেপল্লীর অসহায় ও সুবিধাবঞ্চিত শিশুদের সাপ্তাহিক পাঠদান, সাংস্কৃতিক চর্চা, নৈতিক ও সচেতনতামূলক কার্যক্রম ও খাবার বিতরণ করে আসছে।

আরও পড়ুন