Ads

বইমেলায় পাচ্ছেন ‘নুরুন নাহার লিলিয়ান’ রচিত জীবনমুখী উপন্যাস “আনন”

নিজস্ব প্রতিবেদক,  মহীয়সী

কথাসাহিত্যিক নুরুন নাহার লিলিয়ান  জীবনমুখী লেখায় তিনি সিদ্ধহস্ত। তার লেখায় উঠে আসে সমাজের বাস্তবতা।আনন তেমনই একটি জীবনমুখী উপন্যাস।

“আনন” মানে বদন, মুখ,  মুখমন্ডল, ।মানুষ চিরন্তন বিচিত্র চরিত্রের অধিকারী।তাই  এই  মানুষের  মুখের আড়ালে থাকে চরিত্রের হাজারো বিচিত্র রূপ।মানুষ যেমন দেবতা নয় তেমনি মানুষ পশু ও নয়। কখনও মানুষ নিজেও নিজ অস্তিত্বের ব্যাখ্যা দিতে ব্যর্থ হয়।  ক্ষণে ক্ষণে পাল্টায় মানুষের  চেনা পরিচয়।  তাইতো এই  একটা মানুষের মুখের আড়ালে লুকিয়ে  থাকে সহস্র মুখের রহস্যময়  পরিচয়। মানুষের ভেতরের  রহস্যময় বিচিত্র পরিচয়  নিয়ে উপন্যাস” আনন” ।
গল্পটা  তরুণ বিজ্ঞানী ড. নেহাল আর তাঁর স্ত্রী  নিনিশাকে ঘিরে। ঢাকা ঝিলপাড় গবেষণাগারে তাদের একটা ছোট্ট সাজানো ভালোবাসার সংসার। কিন্তু দুজন মানুষের গল্পটা দিয়ে  শুরু হলেও সেই গল্পটা নিজের সীমানা ছাড়িয়ে যায়।  সেটা আর দুজন মানুষের মধ্যে থাকেনা।  পাতা উল্টাতে উল্টাতে  গল্পটা হয়ে যায় সমাজ, দেশ অথবা আগামী পৃথিবীর। আলো আর অন্ধকারের  যুদ্ধ।  দুটো মানুষের সীমাহীন নিদারুণ কষ্টের বয়ান ।
দুজন মানুষের গভীর ভালোবাসা, অসহায় নিয়তি   সহ হাজার চরিত্রের  ভেতর দিয়ে বয়ে যাওয়া একটি সমাজ, দেশ ও পৃথিবীর গল্প।
যে গল্পটা চেনা অনুভুতির মধ্য দিয়ে নিয়ে যাবে অচেনা পৃথিবীর পথে। পাঠকের হৃদয়ের অলিগলিতে ভালোবাসার আলাদা শিহরণ জাগাবে।পাঠকের মনোজগতে নতুন কিছু অভিজ্ঞতা দিয়ে যাবে। যা  পৃথিবীতে বেঁচে থাকার লড়াইয়ে নিজ অস্তিত্বের পথকে সমৃদ্ধ করবে৷

লেখক পরিচিতিঃ
নুরুন নাহার লিলিয়ান একাধারে কবি, গল্পকার, প্রবন্ধকার ও কথাসাহিত্যিক। এ পর্যন্ত লেখিকার দশটিরও বেশি বই প্রকাশ হয়েছে। তাছাড়া তার লেখা প্রচুর গল্প, কবিতা, প্রবন্ধ বিভিন্ন ব্লগ ও সাহিত্য পত্রিকায় প্রকাশ হয়েছে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে মাস্টার্স সম্পন্ন করেছেন।

বইঃ আনন

প্রকাশনাঃ শিখা প্রকাশনী
মদ্রিত মূল্যঃ ২৩০
স্টল নংঃ ৫১৭,৫১৮,৫১৯,৫২০


এছাড়াও  Durbin.com থেকে  লেখিকার অটোগ্রাফসহ “আনন” পাচ্ছেন ২৫% ছাড়ে, সাথে চাবির রিং ফ্রি।

আরও পড়ুন