Ads

মুস্তফা জামান আব্বাসীর স্ত্রী আসমা আব্বাসী আর নেই

।। বিশেষ সংবাদদাতা, মহীয়সী ।।

বিশিষ্ট লেখক ও শিক্ষাবিদ আসমা আব্বাসী ইন্তেকাল করেছেন। ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।  গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীতে নিজ বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর। আজ শুক্রবার দুপুরে গুলশান আজাদ মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে  । বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে। আসমা আব্বাসী বরেণ্য শিল্পী মুস্তফা জামান আব্বাসীর সহধর্মিনী।  অধ্যাপক আসমা আব্বাসী সাহিত্য চর্চার পাশাপাশি নানা সেবামূলক কার্যক্রমেও জড়িত ছিলেন।

আসমা আব্বাসী জন্ম সিলেটে । মা সৈয়দা হিফজুন্নেসা খানম, পিতা প্রিন্সিপ্যাল মৌলবী হাবিবুর রহমান চৌধুরী। শৈশব থেকে বইপড়া ও সাহিত্যচর্চার প্রতি অনুরাগ মামা সৈয়দ মুজতবা আলীর প্রেরণায়।। সিলেটের নৈসর্গিক সৌন্দর্য হৃদয়ে ও লেখনীতে এনেছে কোমল স্পর্শ, যা ছােটদের জন্যে প্রচুর লেখায় প্রকাশ পায়। পেশা বাংলা ভাষা ও সাহিত্যের অধ্যাপনা, ১৯৯৫ সনে বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের শ্রেষ্ঠ কলেজ শিক্ষক হিসেবে স্বর্ণপদক, ‘রত্নগর্ভা মা এওয়ার্ড’ লাভ করেন। ইনার হুইল জেলা ৩২৮-এর পাষ্ট বাের্ড মেম্বার ও জেলা চেয়ারম্যান ফিলা সেন্সর বাের্ডে তিন বছর সদস্য। সমাজসেবায় অগ্রণী, জাকাত বাের্ডের সদস্য, কেন্দ্রীয় কচি কাঁচার মেলার উপদেষ্টা, ঢাকা লেডিজ ক্লাবের সাহিত্য সম্পাদক, পরিবার পরিকল্পনা বাের্ডের সদস্য, রেডিও টিভির সফল আলােচক ও উপস্থাপক। বিদেশ ভ্রমণ তাঁর অন্যতম শখ, তারই সঙ্গে ভালােবাসেন বাগান চর্চা ও সাহিত্য চর্চা। সুবক্তা, সুলেখক, দু’কন্যার জননী। প্রকাশিত বই : কমলা রঙের দিনগুলি, বকুল বিছানাে পথে, পথিক মেঘের দল, সে কোন বনের হরিণ, হাসন রাজা, লাবনীর ভাবনা, যুগলবন্দী-সেতারে নয়, কবিতায়।

 

কবি শামসুর রহমানের সাথে মুস্তফা জামান আব্বাসী

মরহুমা আসমা আবাবসীর বই সমূহ –

ওয়াফি লাইফে আসমা আব্বাসীর বই

রকমারিতে আসমা আব্বাসীর বই

 

…………………………………………………………………………………………………………………………

মহীয়সীর প্রিয় পাঠক ! সামাজিক পারিবারিক নানা বিষয়ে লেখা আর্টিকেল ,আত্মউন্নয়নমূলক অসাধারণ লেখা, গল্প  ও কবিতা  পড়তে মহীয়সীর ফেসবুক পেজ মহীয়সী / Mohioshi  তে লাইক দিয়ে মহীয়সীর সাথে সংযুক্ত থাকুন। আর হা মহীয়সীর সম্মানিত প্রিয় লেখক! আপনি আপনার পছন্দের লেখা পাঠাতে পারেন আমাদের ই-মেইলে-  [email protected]  ও  [email protected] ; মনে রাখবেন,”জ্ঞানীর কলমের কালি শহীদের রক্তের চেয়েও উত্তম ।” মহীয়সীর লেখক ও পাঠকদের মেলবন্ধনের জন্য রয়েছে  আমাদের ফেসবুক গ্রুপ মহীয়সী লেখক ও পাঠক ফোরাম ; আজই আপনিও যুক্ত হয়ে যান এই গ্রুপে ।  আসুন  ইসলামী মূূল্যবোধে বিশ্বাসী প্রজন্ম গঠনের মাধ্যমে সুস্থ,সুন্দর পরিবার ও সমাজ গঠনে ভূমিকা রাখি । আল্লাহ বলেছেন, “তোমরা সৎ কাজে প্রতিযোগিতার মাধ্যমে এগিয়ে চলো ।” (সূরা বাকারা-১৪৮) । আসুন আমরা বুদ্ধিবৃত্তিক চর্চার মাধ্যমে সমাজে অবদান রাখতে সচেষ্ট হই । আল্লাহ আমাদের সমস্ত নেক আমল কবুল করুন, আমিন ।

ফেসবুকে আসমা আব্বাসীর স্বামী মুস্তফা জামান আব্বাসী

আরও পড়ুন