Ads

মহীয়সীর ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদকঃ

আজ ৭ অক্টোবর, সামাজিক ও মানবিক মূল্যবোধের অনলাইন নিউজ পোর্টাল মহীয়সীর (www.mohioshi.com ) আজ ৬ষ্ঠ তম প্রতিষ্ঠাবার্ষিকী। ২০১৩ সালের এই দিনে যাত্রা শুরু হয়েছিল মানবিক এবং সামাজিক মূল্যবোধ ভিত্তিক অনলাইন নিউজ পোর্টাল মহীয়সীর।  সময়ের পরিক্রমায় নানা সফলতা ও ব্যর্থতার গল্প নিয়ে গুটিগুটি পায়ে আজ সপ্তম বর্ষে পা দিতে যাচ্ছে এই মহীয়সী । ধনী-গরিব, হিন্দু-মুসলিম, সাদা-কালো, নারী-পুরুষের মাঝে বৈষম্যহীন এক সমাজের স্বপ্ন দেখে মহীয়সী । যেখানে থাকবে না কোন বিভেদ ও বৈষম্যের কোন অদৃশ্য দেয়াল । সবাই এক সাথে কাঁধে কাঁধ মিলিয়ে সুষ্ঠু, সুন্দর সমাজ ও দেশ গঠনে অংশ নিবে ।

এ বছরের স্লোগান ছিলো, “গাহি সাম্যের গান-/যেখানে আসিয়া এক হয়ে গেছে/সব বাঁধাব্যবধান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহীয়সীর সহ-সম্পাদক মুরশিদা সাথী । তিনি বলেন-

“মহীয়সীর স্বপ্নটাও নজরুলের এই ‘সাম্যবাদী’ কবিতার মতো। ছোটবড়,সাদাকালো,নারী-পুরুষ,হিন্দুমুসলিমে কোন বৈষম্য নয়, মানুষকে মানুষ হিসেবে মূল্যায়ন করাই মহীয়সীর স্বপ্ন। সমাজের নানা অনাচার,শোষণপীড়নে মানব মন জর্জরিত। মানুষ চায় একটু আশার বাণী শুনতে। সেই লক্ষ্যে দুই হাজার তেরো সালের আজকের এই দিনে মহীয়সীর পথ চলা শুরু।”

মহীয়সীর ৭ম তম বর্ষে পদার্পণ উপলক্ষে আজ সোমবার বিকেলে চাঁদপুরে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রথমে কুরআন তিলাওয়াত দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। তারপর একে একে গান,কবিতা,ছড়া আবৃত্তি ও সাহিত্য আলোচনা করা হয়।  বিভিন্ন লেখক ও সমাজসেবীর পাশাপাশি অনুষ্ঠানে যোগ দেয় অনেক প্রতিভাবান এক ঝাঁক শিশু-কিশোর । শিশুকিশোরদের সব ভেদাভেদ ভুলে ভালো মানুষ হওয়ারপড়াশোনা ও বই পড়ার গুরুত্ব বুঝানো হয়। সবশেষে সবাইকে নিয়ে কেক কাটা হয় এবং সন্ধ্যার নাস্তার আয়োজন করা হয়।

 

আরও পড়ুন