Ads

আজ থেকে শুরু হচ্ছে “মাস্টারমাইন্ড ফ্যামিলি বাংলাদেশ” কুইজ প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক

দুরন্ত টিভিতে আজ থেকে শুরু হতে যাচ্ছে মাস্টার মাইন্ড ফ্যামিলি বাংলাদেশের কুইজ প্রতিযোগিতা প্রতি সপ্তাহে রবি থেকে বৃহস্পতিবার রাত আটটায় দেখা যাবে এই কুইজ প্রতিযোগিতা। আর পরেরদিন এই অনুষ্ঠানটি আবার দুপুর দুই টায় পুনঃপ্রচার করা হবে ।

এই প্রতিযোগিতা উপস্থাপনা করবেন জনপ্রিয় সঞ্চালক নবনিতা চৌধুরী । তার স্বভাব সুলভ হাস্যজ্জোল উপস্থাপনায়  দর্শক সুন্দরভাবে উপভোগ করতে পারবেন এই কুইজ প্রতিযোগিতা ।প্রথম আলোতে প্রকাশিত এক রিপোর্টে নবনিতা চৌধুরী জানান যে, ‘আমরা সাধারণত ভাবি, এখনকার শিশুরা পড়ার বইয়ের বাইরে কোনো পড়ালেখা করে না। কোনো বিষয়ে তাদের কৌতূহল নেই, কেবল জিপিএ-৫-এর কথাই ভাবছে। পৃথিবীর সাহিত্য-সংস্কৃতি কিছু সম্পর্কে তাদের জানার কোনো আগ্রহ নেই। এগুলো যে কত ভুল ধারণা, তা এই অনুষ্ঠানের মাধ্যমে দর্শক জানতে পারবেন। শিশুদের ভবিষ্যৎ নিয়ে তীব্র একটা আশাবাদ পর্দায় ফুটে উঠবে। উজ্জ্বল কিছু ছেলেমেয়ের সঙ্গে এই অনুষ্ঠানে অংশ নিতে পেরে আমার ভীষণ ভালো লেগেছে। আমার একরকম চোখ খুলে দিয়েছে শিশুরা। আমার সবচেয়ে ভালো লেগেছে ওদের দেশ, মুক্তিযুদ্ধ, আমাদের সংস্কৃতি ও ইতিহাস সম্পর্কে জানার গভীর আগ্রহ দেখে।’

ময়মনসিংহ থেকে অংশগ্রহণকারী এক পরিবারের সাথে যোগাযোগ করে জানা যায় যে ৬ টি ধাপে প্রতিযোগিতাটি পরিচালিত হবে । প্রথম ধাপে ৬৪টি, দ্বিতীয় ধাপে ৩২টি, তৃতীয় ধাপে ১৬টি, চতুর্থ ধাপে ৮টি, পঞ্চম ধাপে ৪টি এবং ষষ্ঠ ধাপে তথা ফাইনাল ধাপে ২টি পরিবার অংশগ্রহণ করবে ।  প্রতি ধাপে একটি পরিবারের সাথে আর একটি পরিবারের প্রতিযোগিতা হবে ।

প্রতিটি পরিবারে থাকছে ৫ জন সদস্য ।  ময়মনসিংহ থেকে অংশগ্রহণকারী পরিবারের সদস্যরা অনেক ভালো পারফর্ম করেছেন । সেই পরিবারের বাবার নাম শিব্বির আহমেদ, মায়ের নাম মারুফা সুলতানা এবং সন্তানের নাম শাবাব । সাথে আছেন সাবাবের কাজিনও ।

মাস্টারমাইন্ড ফ্যামিলি বাংলাদেশ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী পরিবারের মেধাবী সন্তান সাবাব
আরও পড়ুন