Ads

কানাডার মসজিদে কারী আহমেদ বিন ইউসুফ

মহীয়সী, ক্যালগারি,কানাডা

আজ বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল ৫.০০ AM এবং কানাডার সময় সোমবার সন্ধ্যা ৭.০০ PM এ  কারী আহমেদ বিন ইউসুফ কানাডার ক্যালগারিতে করছেন কোরআন তেলাওয়াত । আছর থেকে মাগরিব পর্যন্ত সন্ধ্যা ৭.০০ থেকে ৯:৩০ পর্যন্ত বিশ্ব বরেণ্য কোরআনের কারী এবং সম্মানিত মেহমান আহমেদ বিন ইউসুফ কোরআন তেলাওয়াত চলছে ক্যালগারির প্রিয় লাল কার্পেটের মসজিদ বাইতুল মোকাররম ক্যালগারিতে।

শিশুদের অত্যন্ত প্রিয় মসজিদ এই লাল কার্পেট মসজিদ। এই অনুষ্ঠানের আহবায়ক ক্যালগারির মুসলিম পরিবারের সবাইকে শিশু, কিশোর-কিশোরীসহ অংশগ্রহণ করতে আহবান জানিয়েছেন । কারী আহমেদ বিন ইউসুফ বাংলাদেশ থেকে গিয়েছেন আল্লাহর বাণীর মাহাত্ম্য তার কণ্ঠে তুলে ধরতে । আল্লাহর কোরআন শরীফ সবাইকে সুরে সুরে শোনাতে কানাডার মুসলিমদের আমন্ত্রণে তিনি পাড়ি দিয়েছেন কানাডায়।

কানাডার ক্যালগারিতে মুসলিম কমিউনিটিতে যেন মসজিদ কেন্দ্রিক সমাজ ব্যবস্থা গড়ে তোলার চেষ্টায় কাজ করছেন সেখানকার মুসলিমরা । রমযানের ইফতার, বিভিন্ন ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান এবং কমিউনিটির উন্নয়নে যে কোনও ধরণের আয়োজন চলে ক্যালগারির বিভিন্ন মসজিদে মসজিদে । সবাইকে ভালো কাজের সাথে যুক্ত রাখতে বিভিন্ন প্রগামের আহবায়ক এবং আয়োজকরা অনলাইন এবং অফলাইন নানা ধরণের কার্যক্রমেরও ব্যবস্থা প্রতিনিয়ত করে যাচ্ছেন ।

বিশেষ করে শিশু কিশোরদের ইসলামী মূল্যবোধে গড়ে তুলতে আপ্রাণ চেষ্টা চলছে সেখানকার বাংলাদেশী মুসলিম কমিউনিটিতে । আর শিশু কিশোর ভিত্তিক বিভিন্ন কার্যক্রমের পাশাপাশি সামাজিক, ইসলামী এবং সাংস্কৃতিক কার্যক্রমের অধিকাংশ চলে মসজিদে । আজকের শিশু আগামি দিনের ভবিষ্যৎ । কথা আছে “ঘুমিয়ে আছে শিশুর পিতা সব শিশুরই অন্তরে” ।  ইংরেজিতে প্রচলিত আছে “Child is the father of Man”  শিশু কিশোরদের গড়তে নানা আয়োজন চলে কানাডায় । কানাডার মতো বাংলাদেশেও মসজিদে মসজিদে গড়ে উঠুক বিভিন্ন স্মাজিক এবং সাংস্কৃতিক কার্যক্রমের রেওয়াজ ।

আরও পড়ুন