Ads

বুক রিভিউঃ দ্যা রিভার্টস

মোঃ আবু জুবায়ের

 বইয়ের নামঃ দ্যা রিভার্টস

রূপান্তরঃ

  • সামছুর রহমান ওমর
  • কানিজ শারমিন

দ্যা রিভার্টস ( ফিরে আসার গল্প ) বইটি রচিত হয়েছে মূলত বিশ্ব বিখ্যাত ১৩ জন অমুসলিমের ফিরে আসার গল্প নিয়ে । যারা সারা বিশ্বে মুসলমানদের উপর নির্যাতন, নিপিড়ন ও চরম ইসলাম বিদ্বেষী ছিলেন ।কিন্তু আজ তারা মুসলিম । শুধু তাই নয় তারা বিশ্ব বিখ্যাত দায়ী‘ইলাল্লাহ । যিনি মসজিদ ভেঙ্গেছেন ,তিনি করছেন মসজিদ নির্মাণ । যিনি ইসলাম থেকে নিরাপদ দূরত্ব বজায় রাখার কথা বলতেন , তিনিই মানুষ কে ইসলামের সুশীতল ছায়াতলে আহ্বান করতেছেন । এ যেন এ যুগের ওমরের গল্প । আরেকটু মনোযোগ দিয়ে পড়ুন______

  • আফগান যুদ্ধ কাভার করতে এসে তালেবানদের হাতে ধরা পড়লেন এক বিখ্যাত ব্রিটিশ নারী সাংবাদিক । অন্যদিকে , ফিলিস্তিনের গাজায় এসে আটকে গেলেন আরেক ব্রিটিশ তরুণী । তারপর কি হলো তাদের…?
  • একজন খিষ্ট্রান পাদ্রী , একজন ধার্মিক বৌদ্ধ , অনুশাসন মানা একজন হিন্দু যুবক আর মামার আমন্ত্রণে ফিলিস্তিন ঘুরতে আসা ইহুদী তরুণ । চার ধর্মের চারজন । কেমন করে পাল্টে গেলেন সবাই ..?
  • বাবরি মসজিদ নিজ হাতে ভেঙেছেন বলবির সিং । এক সময় যা নিয়ে গর্ববোধ করতেন । কিন্তু তার মনে কীসের এত ব্যথা আজ ? বাবরি মসজিদ ভেঙে দেওয়া হাত আজ কেন মসজিদ গড়ার কাজে ব্যস্ত ..?
  • লন্ডনের বুকে বেড়ে ওঠা তিন যুবক । টাকা-পয়সা ,অর্থ-বিত্ত,খ্যাতির কোন অভাব নেই । তবুও শান্তি নেই মনে । শান্তির আশায় কত কী করে গেলেন ! পেয়েছিলেন কি ?
  • আধুনিক আমেরিকার দুজন মানুষ । একজন অবিশ্বাসী নাস্তিক , অন্যজন সমাজতান্ত্রিক বিপ্লবের স্বপ্নে বিভোর । দুজনের জীবনে নাটকীয় পরিবর্তন এল । কিন্তু কি করে ?
  • MTV চ্যানেলের বিখ্যাত এক উপস্থাপিকা । পুরো ইউরোপের ঘরে ঘরে পরিচিত মুখ । একদিন দেখা হলো পাকিস্তানের বিশ্বকাপ বিজয়ী ক্রিকেটার ইমরান খানের সাথে । তারপর ?

এখন নিশ্চয়ই ভাবতেছেন কে এই লোক গুলো..? হুমম তারা হলেন-

  1. ইভন রিডলি
  2. ইউসুফ এস্টেস
  3. লরেন বুথ
  4. আব্দুর রহিম গ্রিণ
  5. ড. জেফরিং ল্যাং
  6. হুসাইন ইয়ি
  7. মুহাম্মাদ আমির
  8. সালাহ উদ্দিন প্যাটেল
  9. ইউসুফ চেম্বারস
  10. ড. আবু আমিনাহ বিলাল ফিলিপস
  11. মুহাম্মাদ আসাদ
  12. ইউসুফ ইসলাম
  13. ক্রিসটিন বেকার

আপনি অবাক হবেন যে, তারা ইসলামের এমন ছোট ছোট বিষয় দেখে বা অনুধাবন করে দ্বীনের পথে এসেছে । যেগুলো আপনি/ আমি নিয়মিত করতেছি । কিন্তু আপনি/ আমি এগুলো অনুধাবন করতে পারছি না । পাচ্ছি না ছোট ছোট সেই আমল গুলোর প্রশান্তির ফিলিংস । আহ ,এক তৃপ্তিময় প্রশান্তি ।

বইটি পড়লে, আপনি ছোট বড় আমল গুলোর ক্ষেত্রে যত্নবান হবেন । অমুসলিমদের নিকট ইসলামের দাওয়াত পৌছে দিতে প্রেরণা পাবেন । নিজেকে দ্বীন আলোকে গড়ার জন্য উদ্ভুদ্ধ হবেন , ইনশাল্লাহ ।

গল্প গুলো লিখেছেন তারা ১৩ জন । নিজেদের মুসলমান হওয়ার গল্প । গল্পের ভিতরে লুকিয়ে আছে আপনার/আমার জন্য কতগুলো শিক্ষা । ভাষান্তর করেছেন- সামছুর রাহমান ওমর ও কানিজ শারমিন ।

 

 

আরও পড়ুন