Ads

পাওয়া না পাওয়া


পাওয়া না পাওয়া
রাবেয়া সুলতানা মুনা

আচ্ছা মনে পড়ে সেদিনের কথা? যেদিন প্রথম দেখেছিলে আমায় । ক্যান্টিনের এক কোনায় বসে গান শুনছিলাম আর তুমি জানালার পাশে বসে আমার ছবি আঁকছিলে। প্রতিটা মানুষ সুখের স্বপ্ন দেখে, আমিও দেখেছিলাম তোমায় নিয়ে যা তুমি ভেঙ্গে দিলে। কেমন করে পারলে! মনে আছে তোমার সেইদিন গুলোর কথা, মনে পড়ে আমাদের আনন্দের দিন গুলো? হয়তো মনে পড়েনা, তাইতো আজ তোমায় প্রশ্ন করি তু্মি কি আসলেই আমায় ভালোবাসতে ? তোমার কান্না জড়িত কণ্ঠের কথাগুলোও কি মিথ্যা ছিল, মাঝে মাঝে ভাবি কি অন্যায় ছিলো আমার, তোমায় নিয়ে স্বপ্ন দেখাটা নাকি তোমায় অনেক ভালোবাসাটা । বদলে গেছো তুমি তাইতো আমি তোমার কাছে অচেনা মানুষ,পৃথিবী হঠাৎ যেনো স্তব্ধ হয়ে গেছে, চারিদিকে কেবলই হাকাকার। হৃদয় নিংড়ানো ভালবাসায় বাস্তবতা, ভবিষ্যৎ ও স্বপ্নময়তায়, স্বপ্নেই বেঁধেছিলাম তোমায়, তাইতো যন্ত্রণাময় অসীম অপেক্ষা আমার।

তোমার মনে পড়ে আমার ১৮ তম জম্মদিনের কথা? আমায় নিয়ে লেখা স্বরচিত কবিতা আবৃত্তি করে শুনিয়েছিলে আর বলেছিলে, চিরদিন ভালোবাসবে আমায়, কখনো ছেড়ে যাবে না , মনে পড়ে ? আমি পরেছিলাম শাড়ি আর তুমি পরেছিলে পাজ্ঞাবী, দু’জনে বসেছিলাম খোলা আকাশের নিচে। আমার হাতটা চেপে ধরে রেখেছিলে তুমি, যেন হারিয়ে যাচ্ছি কোথাও ! সেদিন তো হারিয়ে যাইনি আমি, তবে তুমি কেন হারিয়ে গেলে?

প্রতি ভোরে তোমার কণ্ঠস্বর শোনার সেই তৃষ্ণা বেড়েছে আরো, অথচ তুমি হারিয়েছো সেই কবেই । সর্বশেষ যে দিন তোমার সাথে দেখা করার কথা ছিলো সেদিন গাড়ির জন্য দাঁড়িয়েছিলাম রাস্তায় , হঠাৎ বিপরীত দিক থেকে রং সাইড়ে আসা একটা গাড়ির ধাক্কায় ছিটকে পড়লাম, অনুভব করলাম অসহ্য যন্ত্রণা। তার পর আর কিছু মনে নেই, জ্ঞান ফেরার পর শুনেছিলাম হসপিটালে এসেছিলে একবার, তবে আমার সাথে কথা না বলেই কেন পালিয়ে গেলে তুমি! সেদিনের পর থেকে তোমার নাম্বারটাও বন্ধ, তোমার আর দেখা পেলাম না। জানো কত খোঁজ করেছি তোমার, তোমার বন্ধুরাও তোমার কোন খোঁজ দিতে পারলোনা ! আচ্ছা তুমি কি সেদিন আমার চিরতরে পঙ্গু হয়ে যাওয়ার কথা শুনে পালিয়ে গিয়েছিলে? তবে কি কোনদিন ভালোবাসনি আমায়? সবই কি ছিল অভিনয়! তুমি কি জানো আজও আমি স্বপ্ন দেখি বেনারসি পরে ঘোমটা টেনে তোমার হাত ধরে, তোমার সাথে হারিয়ে যাব নতুন স্বপ্ন বুকে নিয়ে । গত ১ বছর ধরে একই সময়ে একই কথা বলার জন্য অনবরত ফোনে ট্রাই করে যাই, শুভ সকাল , লাভ ইউ। আজও আমি সেই ধ্যান ধারনা, চিন্তা ভাবনা থেকে বের হয়ে আসতে পারিনি। আমাকে আজও অপেক্ষা করতে হয় ঠিক এই সময়টার জন্য। রাতে যত দেরি করেই ঘুমাই না কেন ঘুম ভেঙ্গে যায় এই সময়টাতেই। ফোন চেক করে দেখি ভুলবশত যদি ১টা ফোন আমাকে করতে ? তাহলেই হয়ত একটু কথা বলার সুযোগ পেয়ে যাবো, তাই আজও আছি সেই অপেক্ষায় ।
লেখিকা : রাবেয়া সুলতানা মুনা



আরও পড়ুন