Ads

শায়খ আব্দুস সালাম নদবীর নারী সাহাবীদের আদর্শ

মহীয়সীঃ 
মুসলিম নারীদের আদর্শ কারা?বিশ্বসুন্দরী,নায়ক-নায়িকা না গায়ক-গায়িকা? যারা সবসময় বেহায়াপনা কে প্রমোটকরে তারা কখনো আমাদের আদর্শ হতে পারেনা।মুসলিম নারীদের আদর্শ তো তারাই, যাদের প্রতি তাঁদের রব সন্তুষ্ট হওয়ার ঘোষণা দিয়েছেন পবিত্র কুরআনে। তারা হলেন রাসূল ﷺ-এর পবিত্র স্ত্রীগণ এবং তাঁর সান্নিধ্যপ্রাপ্ত নারী সাহাবিগণ। যাদের অনুসরণ ও অনুকরণের মধ্যে রয়েছে দুনিয়া ও আখিরাতে কল্যাণ।বক্ষ্যমাণ বইটিতে সেইসব মহীয়সী নারীদের জীবনাচার আলোকপাত করা হয়েছে।বইটি পাঠের মাধ্যমে নারী সাহাবিদের আদর্শে আলোকিত হতে অনুপ্রেরণা পাওয়া যাবে ইন শা আল্লাহ ।
“নারী সাহাবীদের আদর্শ” মূলত অনুপ্রেরণামূলক একটি বই।ইসলামের জন্য নারী সাহাবীদের অবদান ও ইসলামের প্রতিটি বিধান-বিধান তারা কতটা গুরুত্বের সাথে পালন করেছে তাই আলোচনা করা হয়েছে বইটিতে।
বইটিতে মোট বারোটি অধ্যায়। প্রতিটি অধ্যায়কে আবার বিভিন্ন পরিচ্ছেদে ভাগ করে আলোচনা করা হয়েছে। বইটি পাঠের মাধ্যমে নারী সাহাবিদের ইসলাম গ্রহণ, তাদের আকিদা-বিশ্বাস,ইবাদত,শরয়ি নিষিদ্ধ বিষয় বর্জন, রাসূলের আনুগত্য ও তাঁর ভালোবাসা,তাদের উন্নত চরিত্র ও মহত্তম আচরণ,জীবন-যাপন পদ্ধতি,আর্থিক লেনদেন,ইসলামে নারী সাহাবিদের অবদান সহ তাদের জীবনের সার্বিক দিক সম্পর্কে জানা যাবে।

 

বইটি কারা এবং কেন পড়বে:-
বইটি নারীদের নিয়ে লিখা হলেও ভাইয়েরা ও বইটি পড়ে উপকৃত হতে পারবে বলে আমি মনে করি। তাছাড়া আপনি বইটি আপনার মেয়ে,বোন,স্ত্রী,মা, খালা,ফুফুসহ যেকোনো প্রিয়জনকে উপহার দিতে পারেন। ইনশাআল্লাহ।বইটি পড়ে তারা দ্বীন অনুযায়ী চলার অনুপ্রেরণা পাবে।

 আরও পড়ুন- ড. ইউসুফ আল কারজাভির দাঈদের জ্ঞান চর্চা

পাঠ্যানুভূতি:-
“নারী সাহাবিদের আদর্শ” অসাধারণ একটি বই। বইটি পাঠের মাধ্যমে অনেক অজানা বিষয় জানতে পারলাম। অনুবাদক একদম সহজ সাবলীল- প্রাঞ্জল ভাষায় বইটি অনুবাদ করেছেন।বইটি পড়ে পাঠক বিরক্তবোধ করবেনা ইনশাআল্লাহ।পরিশেষে বলতে চাই, মুসলিম নারীদের জন্য সেরা আদর্শ হলেন নারী সাহাবীগণ।বইটি পড়ে নারী সাহাবিদের আদর্শে আলোকিত হওয়ার অনুপ্রেরণা পাওয়া যাবে।বইটির সাথে সংশ্লিষ্ট সবাইকে আল্লাহ্ কবুল করুক।
বই :- নারী সাহাবীদের আদর্শ
লেখক :- শায়খ আব্দুস সালাম নদবী রহিমাহুল্লাহ
অনুবাদক :- মুহাম্মাদ ইমদাদুল্লাহ
মুদ্রিত মূল্য :- ২৯০৳
বিক্রয় মূল্য :- ১৪৫৳
প্রকাশনায় :- মাকতাবাতুল আরাফ
আরও পড়ুন